Monday, November 16, 2020

DU Kha Preparation — অ্যাপস


আমাদের DU Kha Preparation অ্যাপটি ডাউনলোড করতে এখানে—ক্লিক—করো

অ্যাপটিতে Syllabus, Office, Classroom, Library, Tests, Noticeboard ও Help — এই সাতটি অপশন আছে।
Syllabus এর ভিতরে ঢাবি "খ" প্রস্তুতির জন্য কী কী পড়তে হবে ও কোথা থেকে পড়তে হবে, কী কী ভুল করা যাবে না, কোন কোন বই পড়তে হবে এবং অধ্যয়ন বিষয়ক পরামর্শ আছে।
Office অপশনে এই প্রজেক্টের অফিসিয়াল তথ্যগুলো যে ফেসবুক পেজে পোস্ট করা হয় সেই ফেসবুক পেজের লিংক দেওয়া আছে।
Classroom অপশনে আমাদের অনলাইন ক্লাস নেওয়ার একটি প্লাটফর্ম তৈরির প্রচেষ্টা চলছে এবং সেই প্লাটফর্মে কীভাবে সংযুক্ত হতে হবে Classroom অপশনে তা বলা আছে।
Library অপশনে গেলে তুমি বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান ইত্যাদি বিষয়ের নোটবুক, বিভিন্ন বইয়ের ডাইজেস্ট, সাম্প্রতিক তথ্যব্যাংক, নিউজপেপার ডাইজেস্ট, ভর্তি তথ্যব্যাংক এবং পরামর্শ বই পাবে। ভর্তি  তথ্যব্যাংকে ঢাবি "খ" প্রস্তুতির তথ্য পাওয়া যাবে; এটি হলো ঢাবি 'খ' ভর্তির আপডেট তথ্যের নিউজফিড। এটিতে গত বছরের ভর্তির সার্কুলারও পাওয়া যাবে এবং সার্কুলারে গত বছরের ঢাবি 'খ' ভর্তির যোগ্যতা, পরীক্ষার মানবণ্টন, পরীক্ষা পদ্ধতি ইত্যাদি এ-টু-জেড জানতে পারবে। আর পরামর্শ বই তে ভর্তি পরীক্ষায় যতো প্রকারের সতর্কতা ও সচেতনতা অবলম্বন করতে হয় তার সবকিছু এই পরামর্শ বইয়ে পাবে। এছাড়াও এই লাইব্রেরি অপশনে লেকচার শিট ডাউনলোডের লিংক পাবে।
Tests অপশনে গিয়ে তোমরা এই প্রজেক্টের মডেল টেস্টগুলো দিতে পারবে। মডেল টেস্টগুলো উত্তরমালাসহ পাবে। টেস্ট দেওয়ার পর উত্তরমালা হতে মিল করে দেখে নিজের অগ্রগতি মূল্যায়ন করতে পারবে।
Noticeboard অপশনে আমরা আমাদের প্রজেক্টের পক্ষ থেকে কখন কোন পরিকল্পনা করছি, কোন পদক্ষেপ হাতে নিচ্ছি সেসব তথ্য Noticeboard অপশনে পাবে।
এবং Help অপশনে এতোকিছুর পরেও যদি কারো কোনো বিষয় জানার থাকে এবং কোনো হেল্প প্রয়োজন হয় তাহলে এই হেল্প অপশন থেকে তোমরা সেই হেল্প পাবে।

Thanks | ধন্যবাদ

DU Kha Unit Admission Preparation Program (DUKUAPP)
"বিশ্ববিদ্যালয় ভর্তির প্রাইভেট প্রোগ্রাম"
(বিএ/ বিএসএস)
A Project by
Md. Mahadi Hasan
Phone: 01746315639

No comments:

Post a Comment