Monday, January 14, 2019

ভূমিকা


"ঢাবি" তে ভর্তি পরীক্ষার সুযোগ এখন মাত্র ১ বার। তাই নিজেকে প্রতিযোগিতার জন্য উপযুক্তরূপে প্রস্তুত করার জন্য পড়াশুনার ক্ষেত্রে কিছু কৌশল অবলম্বন করা আবশ্যক। এসব কৌশল শেখার জন্য প্রয়োজন একটি সুনির্দিষ্ট লার্নিং সিস্টেম; আর সেভাবেই আমরা সাজিয়েছি "ঢাবি খ ইউনিট" ভর্তির প্রাইভেট প্রোগ্রাম!
HSC পরীক্ষার পর ঢাবি Admission Test এর Preparation সম্পন্ন করার জন্য সময় পাওয়া যাবে মাত্র "চার মাস"। এই অল্প সময়ে বিশাল এক পড়াশুনা সম্পন্ন করতে হবে।
তবে ঢাবি'র ক্ষেত্রে একটা সুবিধা আছে, তা হলো একজন ছাত্র কতটা তত্ত্বজ্ঞানে জ্ঞানী তার ভিত্তিতে মেধার বিচার করে ছাত্র ভর্তি নেওয়া হয় না, বরং কোন ছাত্র কতটা সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলছে, সাম্প্রতিক বিষয়াদি সম্পর্কে সে কতটা বিচক্ষণ, সমস্যা মোকাবেলায় সে কতটা কৌশলী তার উপর ভিত্তি করে ছাত্র-ছাত্রী ভর্তি নেওয়া হয় বলে ঢাবি ভর্তি পরীক্ষার প্রশ্ন সেভাবেই তৈরি করা হয় যাতে কৌশলীরা জয়ী হয়।
তাই ঢাবি ভর্তির স্বপ্ন পূরণ করতে হলে এই সুবিধাটি কাজে লাগাতে হবে।
এই অল্প সময়ের প্রস্তুতি সম্পন্ন করতে গিয়ে কৌশলের একটু ত্রুটি হলেই আপনি ফসকে পড়বেন, আর অন্যকেউ দখল করে নেবে আপনার স্বপ্নের আসনটি।
এখন কথা হলো, একজন ছাত্র অভিজ্ঞতা নেই সে কী করে বুঝবে কোন কৌশলে প্রস্তুতি সম্পন্ন করতে হবে? বাঙালির স্বভাব হলো ঠেকে শেখা; কিন্তু একবার ঠেকে শিখে ২য় বার পরীক্ষা দেওয়ার সুযোগ তো নাই। তাহলে কি হবে?
আমরা বলছি সমস্যা নাই; আমরা আছি আপনাদের সঙ্গে। আপনাদের সেই স্বপ্নকে নিয়েই আমাদের Life Academy এইবার অফার করেছে "Admission Test Preparation Program for DU Kha Unit"!
আমাদের Comprehensive Alternative Model Admission Test আপনার ঠেকে শেখার অভিজ্ঞতা সম্পন্ন করবে। সেইসঙ্গে আমাদের অভিজ্ঞতা ও কৌশল সম্পন্ন শিক্ষাদান আপনাকে ভর্তিযুদ্ধের জন্য সম্পূর্ণ প্রস্তুত ও কৌশলী করে তুলবে ইনসায়াল্লাহ।
আসুন আমাদের সঙ্গে যোগ দিয়ে আপনাদের স্বপ্ন পূরণ করুন। আমরা অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় দৈনিক টিচিং টাইমে অনেক বেশি সময় নিয়ে আপনাদের অনেক বেশি কেয়ার করবো।

বৈশিষ্ট্যসমূহ:
√ সকল বিষয় বা প্রশ্নের উৎসসমূহ হতে সবকিছু পড়ে দেওয়া হবে।
√ ইনটেনসিভ কেয়ারে রাখা হবে; আমরা সঙ্গে থেকে পড়াবো।
√ পড়ানো বিষয়/ উৎসসমূহ হতেই প্রায় সকল প্রশ্ন কমন পাওয়া যাবে।
√ পর্যাপ্ত সংখ্যক পূর্ণাঙ্গ মডেল টেস্ট।
√ অন্যান্য এডমিশন কেয়ার প্রতিষ্ঠানের চেয়ে ৬ গুন বেশি কেয়ারনেস।
√ অন্যান্য প্রতিষ্ঠানের কাজ শুধু প্রেসক্রাইবিং, সেখানে আমাদের কাজ প্রেসক্রাইবিং এবং নার্সিং।
√ দৈনিক ৩+ ঘন্টা শিক্ষাদান।
√ আমাদের পাঠদান পদ্ধতি সম্পূর্ণরূপে আধুনিক ও সময়বান্ধব।
√ অল্প সময়ে বেশি পড়া সম্পন্ন করার সকল আধুনিক পদ্ধতি আছে।
√ আমরা ১৪-১৬ জনের একটিমাত্র ব্যাচ গঠন করবো, এর বেশি ছাত্র নেওয়া সম্ভব নয়; তাই শিঘ্রই ভর্তি হোন।
√ SSC ও HSC উভয় পরীক্ষায় GPA 4.25 বা তার উপরে থাকলে কিংবা, দুটি মিলে 8.50 বা তার উপরে থাকলে তাকে ভর্তি নেওয়া হবে।
√ পড়ার মধ্য থেকে প্রশ্ন কমন না এলে 75% কোর্স ফি রিটার্ন দেওয়া হবে।
√ পাঠদান: অন্যান্য প্রতিষ্ঠান সপ্তাহে ৩ দিন ক্লাস নিবে যার প্রতিটি ক্লাস ১ঘন্টা।
সেখানে আমরা সপ্তাহে ৫ দিন ক্লাস নিবো যার প্রতিটি ক্লাস ৩ ঘন্টা।
ফলে অন্যান্য প্রতিষ্ঠান সপ্তাহে পাঠদান করবে ৩ ঘন্টা আর আমরা পাঠদান করবো ১৫ ঘন্টা।
অর্থাৎ, ক্লাসের পাঠদানের মধ্যেই প্রস্তুতি সম্পন্ন করা হবে।
√ ভেরিফিকেশন: আমরা অন্যান্য প্রতিষ্ঠানের চেয়ে ভালো পড়াই কি না তা ভেরিফাই করার জন্য ভর্তির পর ক্লাসের দুটি সংরক্ষিত আসনে অন্যান্য নামী-দামী প্রতিষ্ঠানে ভর্তি হওয়া আপনাদের বন্ধুদের এনে সঙ্গে ক্লাস করে তাদের অভিমতের ভিত্তিতে আমাদের শিক্ষার মান মূল্যায়ন করতে পারবেন।


কোচিং Vs এই প্রকল্প!
→ কোচিং কখনও প্রতিটি ছাত্রের দায়িত্ব নিয়ে পড়ায় না; তাদের ব্যবসার জন্য যা করা দরকার তা তারা করে। আমরা প্রতিটি ছাত্রের দায়িত্ব নিয়ে পড়াই ও তার প্রস্তুতি সম্পন্ন করে দেই।
→ কোচিংয়ে উপদেশ দেওয়া হয়। আমরা শুধু সুন্দর সুন্দর উপদেশ না দিয়ে উপদেশগুলো বাস্তবায়নে কাজ করি।
→ কোচিং এর ভাড়া করা শিক্ষকদের কাজ একটি শিট বা একটি নির্দিষ্ট অংশ পড়ে দিয়ে যাওয়া। তারা জানেও না ওই ব্যাচের ছাত্রগুলোর সার্বিক প্রস্তুতির কী অবস্থা, প্রতিটি ছাত্রের ব্যক্তিগত অগ্রগতির খবর জানা তো বহুদূরের কথা। অন্যদিকে আমরা সব তথ্য রাখি এবং সুসমন্বয় করে কাজ করি। এটা একমাত্র আমাদের পক্ষেই সম্ভব, কারণ আমাদের একটাই মাত্র ব্যাচ, আসন সংখ্যা সীমিত, যা করি তাদের জন্যই করি।
আশাকরি বুঝতে পেরেছেন।

অনন্য বৈশিষ্ট্য!
→ সপ্তাহে ৫দিন ক্লাস, প্রতিটি ক্লাস ৩ ঘণ্টা।
→ ক্লাসের পড়ার মধ্যে থেকে প্রশ্ন কমন না এলে কোর্স ফি ফেরৎ।
→ ৩ ঘন্টার ফ্রি যাচাই ক্লাস করে তারপর ভর্তি হতে চাইলে ভর্তি হওয়ার সুযোগ। যাচাই ক্লাসে ভার্সিটি পড়ুয়া ভাইয়া/ আপুদের গেস্ট আনা যাবে; ক্লাস শেষে তাদের মন্তব্য শুনেই জানতে পারবেন আমরা কেমন পড়াই।
→ ভর্তির পরেও আমরা কেমন পড়াই তা যাচাই করার জন্য অন্য কোন কোচিংয়ে ভর্তি হওয়া বন্ধুকে গেস্ট ছাত্র হিসেবে আনতে পারবেন।
→ কোর্স ফি চার কিস্তিতে পরিশোধের সুযোগ।
আরো অনেক কিছু...

No comments:

Post a Comment